বন্ধুত্ব
- অন্তলীন আমি ২৯-০৩-২০২৪

অদ্ভুত জাদুকর তোমারা,
কিভাবে মোহাচ্ছন করো বিশ্বাসের ছায়ায়,
কিভাবে তৈরি করো বন্ধুত্বের শেকল,
কিভাবে কাধে হাত রেখে বলো পাশে আছি,
কিভাবে গলগল করে ছাড়ো মিষ্টি কথার বুলি।

অদ্ভুত জাদুকর তোমারা,
লাগ ভেলকি লাগ!
প্রতিনিয়ত চোখের সামনে ঘুরো পেন্ডুলামের মতো,
সৃষ্টি করো ঘোর,
এ নাকি বন্ধুত্ব!

আসর ভাঙলেই বাস্তবতা
নেশা কেটে গেলেই তোমাদের প্রকাশ।
যে শেকল গড়েছিলে বন্ধুত্বের
তা যেনো বেড়ী হয়ে বাধা জমায় পায়ে,
তোমরা বলো বিশ্বাস
ঘাতকতা অভিশাপ হয় বিশ্বাসের গায়ে।
___________
- বন্ধুত্ব
নভেম্বর ৩০,১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।