প্রতীক্ষ্যা-২
- শাহরিয়ার মোঃ রায়হান ২৬-০৪-২০২৪

আজ ইচ্ছেগুলো আমার সব
ছাড়িয়েছে ভুবনসীমা
ছিন্ন করেছে বাঁধনের বাঁধ
সব যুক্তি শেকল তালা
আবেগ নামের রঙ্গীন মেঘে
ঢাকা পুরো হৃদয়ের সীমানা
বিবেক-বুদ্ধির ছুটি দিয়ে
মন যে লাগাম ছাড়া।

আকাশপানে উড়ছে মনে
মেলে হৃদয় ডানা
ধরনীর ফুল বাগানে
চাচ্ছে দিতে হানা
সুখের অশ্রু ঝরছে
হয়ে বৃষ্টি ধারা
গ্রীষ্মকালে লেগেছে যেন
বসন্তের সতেজ হাওয়া।

মনের মাঝে উথাল-পাতাল
বইছে সুখের জোয়ার ধারা
না পাওয়ার হতাশা ডুব দিয়েছে
জেগেছে আশার নতুন ঊষা
অপেক্ষ্যার প্রহর শেষে
প্রতিক্ষ্যার মহাসাগর পেড়িয়ে
অতৃপ্তির মরুচরে আজ
নেমেছে তৃপ্তির বর্ষাধারা।

দৃষ্টি মেলে গানগুলো হৃদয়ের
আমি চেয়েছিলাম তোমার শুনাতে
যে সুভক্ষনের প্রহর গুনেছি এতকাল
তোমার জগৎ-সভার দোড়-গোড়ায় দাড়িয়ে
আজ তাকিয়েছ তুমি আমার পানে
ঘটেছে সেই স্বর্গীয়ক্ষনের সৃষ্টি
বাধা পড়েছে তোমার-আমার
দু'নয়ন জোড়ার দৃষ্টি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।