বসুধা আমার
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

ঘুমিয়ে রয়েছে প্রিয়তমার চোখ!
এককোটি বছর আগে আসা এ ঘুম,
শেষ হবে আমার ঘুমের পরে ।
নীল জলের সমুদ্র আর গভীর অরণ্য,
সব ফেলে এসে পাখির বাসায়
জায়গা করে নেয় প্রিয়তমার মন ।
ভূমিকা নেই তার কালজয়ী প্রণয়ের
নিঃশ্বাসে নিঃশ্বাসে শুধু মলিনতার ঘ্রাণ,
প্রিয়তমা তাই নিয়ে বেচে আছে নিজের মত করে ।
আমি চেয়ে চেয়ে দেখি,
সিঁথি বেয়ে সেই অম্বুদ পথ যেন চলে গেছে স্বর্গের পথে।
চিরশিশুর মত তার লোহিত গ্রীবায়
ক্ষাণিক পরে পরে ভাসে সুবর্ণ হাসি,
প্রিয়তমা এই নিয়ে বাঁচিয়ে রাখে আমায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।