নো ভ্যাকেন্সি
- আলফাত্তাহ ফাহাদ ০২-০৫-২০২৪

কষ্ট আমার বারান্দায় এসে হাঁটু গেড়ে বসে আছে,
ডেকেছে সে অনিদির্ষ্টকালের অবস্থান ধর্মঘট !
আমি কি করে তার বিরোধীতা করি বল?
আমার মেরুদন্ডতো তুমি বহু আগেই ভেঙ্গে দিয়েছ,
আমি এখন মেরুদন্ডহীন প্রাণী হয়ে বেঁচে আছি,
তবুও শুধু যে তোমাকেই ভালবাসি ...

সেদিন কে যেন এনেছিল কয়েকটি গোলাপ,
বলেছিল এ হাতে দিয়ে, কষ্ট আমি তাঁড়াবো,
মেরুদন্ড হয়ে তোমার সাথে এঁটে থাকব সারাজীবন...
তুমি শুধু অধিকারটুকু দাও আমায়, দিবে?

কি ভাবছ ? অধিকার দিয়ে দিয়েছি ?
না, পারিনি তাকে অধিকার দিয়ে কাছে টানতে,
ফিরিয়ে দিয়েছি কোন ভনিতা না করেই।
অস্ফুট হাহাকারে বলে দিয়েছি নো ভ্যাকেন্সি !!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।