মৌমাছি
- আলফাত্তাহ ফাহাদ ২৬-০৪-২০২৪

মৌমাছি,
আমি মুগ্ধ তোমার কাঁমড়ে,
যেটা বসিয়েছো বুকের ঠিক মধ্যিখানে;
যে কাঁমড়ে নেই কষ্ট-
আছে কিছু সুখ আর সুখময় ব্যাথা।
ফুঁটিয়েছো হুঁল করছো মধু আহরন আমাতে
সেতো ফুরাবার নয়,
ভালবাসা নামের পবিত্র ফুলের বিশুদ্ধ মধু
যা এমনই হয়।।

তবুও খানিকটা ভয় হয়,
কখনো অভক্তি না এসে যায়;
আমাতে আকর্ষন হারায়,
অন্য ফুলের মধু আহরনের সুপ্ত ইচ্ছে জাগায়...।।

তুমিতো আমারই মৌমাছি;
আমি তোমাকেই দিয়েছি আমার দিবা-রাত্রির খানিকটা সময় ভালবাসবার,
আমি করেছি রাত্রি যাপন,
থেকেছি নির্ঘুম অনিদ্রায়;
মৌমাছির কাঁমড়ের তীব্রতায়।

আমি লিখেছি গল্প কতশত,
বুনেছি ছন্দকানন;
সবই ছিল মৌমাছিময়,
গেয়েছি গান বেসুরো গলায়;
হেটেছি অনেকটা পথ মৌমাছিটাকে ছুঁয়ে দেখার তীব্র বাসনায়... ।।

আমি জানি আমার মৌমাছি আমায় ভালবাসে,
অনেক ভালবাসে, আমিও যে তাই।
মৌমাছির কাঁমড়ের বিশুদ্ধ বিষ আমাতে ছঁড়িয়ে গিয়েছে;
হয়েছি বিষহীন বিষাক্ত!

আমি যে আরও খানিকটা বিষ নিতে চাই;
অসম্ভব সুখের সে বিষ,
দেবে কি আমায় তুমি?
জড়াবে কি আরও একটু
ভালবাসা নামের নকশী কাঁথায়?

রচনাকাল
০৫/০৮/২০১৩
বিকেল ৫:০০ টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।