ভুলে যাও সকল বিসর্জন
- আলফাত্তাহ ফাহাদ ২৭-০৪-২০২৪

জানি মিথ্যে বলেছো আমায়,
ভুলতে পারোনি আজও কিছুই;
কার জন্য তবে নীরব কাঁন্না আর নোঁনাজল?
আঁধারে ছেঁয়ে আছে কেন তোমার আঙ্গিনা-ঘর?
কেন নিশিটাকেই আপন করে নিচ্ছ বারবার...

যতই বল আমায়, তুমি কি আছ ভাল?
পড়ে আছে তোমার শাড়ীর আঁচল,
খোঁপার বাঁধন তবে খোলা কেন?
চেয়ে থাক আজও কোন সে সুদূরের ঠিকানায়,
কার অপেক্ষায় অপেক্ষমান তোমার ঐ দু'টো চোখ?

ভূলে যাও, মুছে ফেল সবটুকুই,
আমার অস্তিত্বের কিছু রেখ না আর,
চোখের জলে ভাসিও না নিজেকে,
নিজের জগতটাকে চিনে নাও এবার,
ঝেরে ফেল আমায় তোমার উঠোন থেকে অজানায়...

ভেঙ্গে ফেল আছে যতটুকু হাহাকার,
ভুলে যাও সেই সকল বিসর্জন,
নতুন করে স্বপ্ন দেখ আবার,
একদম মাটিতে পুতে ফেল আমায়,
আমি শুধুই তোমার বলে হাক দিও না অযথাই ... !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।