আমি এক ছন্নছাড়া
- আলফাত্তাহ ফাহাদ ২৯-০৩-২০২৪

ধুলো পড়া ডায়েরীটা পড়ে আছে যেমন তেমন,
ছুঁয়ে দেখা হয়নি আজও,
পায়নি তাঁর স্পর্শ,
চোখে দেখা শ্রাবণ মিলিয়ে নেয়ার ইচ্ছে এখন।
ঘরে-বাইরে রাত্রি যাপন আর নির্ঘুম জেগে থাকা ,
এইতো আছি,
আছি বেশ আমার সাদা ক্যানভাসে,
রঙ্গিন তুলি রঙ্গের হাওয়ায় উড়ে গিয়েছে কবেই।
ছন্নছাড়া এই আমি আছি,
ভালোই আছি ...

হাতপাখার বাতাসে সুখ খুঁজিনি বহুদিন,
বাঁধিনি কোন সুর,
বলা হয়নি এইটা তোমার গান।
ইটের দেয়ালে লিখিনি নাম কোন বনলতার,
ছুঁয়ে দেখিনি কারও খোঁপার শ্রী বাড়ানো পুস্পরাশি।
আকাশের উড়ন্ত ঐ ঘূড়ির মতই উড়েছি এতদিন,
একদম ছন্নছাড়া হয়েই আছি,
নীড়ে ফেরার নেই টান।
আছি বেশ আছি ,
এইতো ভালই আছি ,
ছন্নছাড়া এই আমি ...

হাতে হাত রাখা হয়নি অনেকটা সময়,
মেলেনি ছন্দ ছিঁড়েছি অসংখ্য ডায়েরীর পাতা,
জীবনের রং পাল্টে হয়েছে খানিকটা ধূসর।
মিলিয়ে গিয়েছে কয়েকটি বর্ষণমুখর বর্ষাকাল,
হারিয়েছে সুখের পরশ মাখানো বসন্তের কিছুক্ষণ।
হয়েছি পথিক ছন্নছাড়া পথের,
ছন্নছাড়া একজন আমি ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।