আমি না থাকলে কি করবে তুমি?
- আলফাত্তাহ ফাহাদ ২০-০৪-২০২৪

যদি কখনও রাত্রি এসে বলে তোমার কানে-
কেউ একজন তোমাকে ভেবে কাঁদছে,
বিনিদ্র রজনীর সংগী হয়ে আছে নিদ্রাহীন...
কি করবে তুমি?
চোখের জল গড়াবে আমার কথা ভেবে?
নাকি চরম অবহেলায় পাশ ফিরে শোবে?

যদি কোনদিন দক্ষিণা বাতাস তোমাকে ছুঁয়ে দিয়ে যায়,
তুমি কি আমার স্পর্শানুভুতি পাবে?
নাকি বাঁধা দেবে তাকে,
পালিয়ে যাবে যাতে তোমায় ছুঁয়ে দিতে না পারে?

যদি কোনদিন বর্ষা এসে ভিঁজিয়ে দিয়ে বলে-
সে বলেছে ভালবাসি তোমায়,
তুমি কি আমার ভালবাসার ব্যকুলতায় প্রাণ খুলে ভিঁজবে?
নাকি এড়িয়ে যাবে বর্ষার আকুতি, ফিরিয়ে দেবে তাকে?

যদি কোনদিন তোমার উঠোনে জোস্না উঁকি দিয়ে বলে-
কেমন আছোগো পাগলি আমার?
তুমি কি আরেকটাবার পাগলি ডাক শোনার জন্য অস্থির হবে?
করবে কি জোঁস্নাস্নান?
নাকি বড় অসহ্য লাগবে,
জোস্নাকে তাঁড়িয়ে দেবে ?

বলনা আমায়-
কি করবে তুমি এই আমি না থাকলে?
পড়বে কি মনে আমার এই আমিটাকে?
দু'ফোটা অশ্রু ঝরাবে কি সহসাই,
নাকি ঝেঁড়ে ফেলে দেবে আমার অস্তিত্বের যাবতীয় সমাবেশ ?

রচনাকাল:
২৮/১১/২০১৩
সন্ধ্যা ৬:২৮

©মৌমাছি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।