অমর হোক, আমার চোখ
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

মেয়েটির;
ঠোট গলা হাসি ঝরে পড়ে,
এই আধুনিক শহরের কিনারে কিনারে ।
মানুষেরা কুড়িয়ে নিয়ে সঞ্চয় করে,
আগলে রাখে দিনের পর দিন ।
সাদা-কালো আবেগে মোড়ানো মৃন্ময়ী হাসি!
আমরা এপাড়ার বজরায় বসে দেখে দেখে বড় হই,
উল্লাসে মাতি গোধূলীর মত ক্ষীণ আঁধারের বেলায় ।
আমরা যাইনা কাছ থেকে তাকে দেখতে,
আমরা ছুঁইনা তার গলিত হাসির পরতে পরতে,
আমরা বিশ্বাসী নই দিব্য রবির নব্য আলোর ।
দূরবীন ধরে দূরের জিনিসই কাছে আসে,
আবার নিমেষে আরো ক্রোশ ক্রোশ দূরত্ব বাড়ে ।
এ বজরার আমরা মনে প্রাণে দূরবীন হয়ে বেঁচে আছি,
তাই মেয়েটির অভিমানী হ্যামলক আমার উপহার হলো শেষে,
বোধ হয়ে পান করি নিয়েছি আজ এপাড়াতে এসে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।