পতাকাওয়ালা
- শাওন সারথি ২৯-০৩-২০২৪

পেছনে দাঁত কেলিয়ে হাসছে একদল পিচাস।
আর আমি দেশের পতাকা মাথায় বেধেছি
চেতনার দণ্ড উচিয়ে।
আর ঐদিকে অনির্বাচিত শাসকেরা
এখনও গণতন্ত্রের বুলি আওড়ায়,
শকুনেরা খুবলে খায় বঁধুদের লাশ আর
পাশের নদীতে উপুড় হয়ে শুয়ে থাকে শিশুরা।
অথচ আমি দিব্যি চেতনার দণ্ড উচিয়ে
দেশের পতাকা মাথায় বেধেছি
একজন দেশপ্রেমিক হব বলে।
দিন শেষে পতাকাওয়ালা হয়েছি
কিন্তু দেশপ্রেমিক হতে পারিনি!
পেছনে দাঁত কেলিয়ে হাসছে একদল পিচাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।