তমঃ দহন
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

এ মুক্তিতে কি শক্তি আছে?
এমন যুক্তি কয়টি গলায়!
মুক্তি আমার নিজ বাক্যে,
তাও তো দেখি অবহেলায়!
মুক্তি আমার গাত্রবর্ণে,
মুক্তি আমার কন্ঠ-কর্ণে,
মুক্তি শুকায় লাল লহুতে
মুক্তি চেয়ে মৃদু কান্নায় ।
আমার নিস্বনে মুক্তি বাজে
বিকট শব্দে কানের মাঝে,
মুক্তি-মুক্তি-মুক্তি আছে
এইতো শুনি! মিথ্যে সাঁনাই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।