ব্যর্থ প্রেমিক
- হোসাইন মুহম্মদ কবির ২৬-০৪-২০২৪

যাকে ক্ষণিক দেখার জন্য
দিনের পরদিন,রাতের পর রাত
নির্ঘুম অপেক্ষায় কেটেছে প্রহর,
অজান্তে চলার পথে,তাকে আজ ক্ষণিক দেখে,নিজে'ই,নিজেকে লুকিয়ে নিলাম,কিছুটা চোরের মত।
যে কিনা সহস্র বাঁধা পেরিয়ে
ভয় কে পায়ে ঠেলে,
মাথা উচু করে দাঁড়াত,তার সম্মুখে
ভালোবাসার দাবি নিয়ে,
সে কি না আজ,দেখেও না দেখার অভিনয়ে মুখ লুকায়,
দু পা বাড়িয়ে তার সম্মুখে দাঁড়াবার সাহস হয়না,অচেনা এক লজ্জা এসে ভীর করেছে মনের ঘরে।
মুহূর্তে'ই নিজেকে বড় অসহায়, বেমানান মনে হয় রাত পাশে।
চাঁদ কে দূর হতেই ভালোবাসতে হয়
কাছে পাবার আশায় নয়,
কেনো আজ মনে হয়?
আমার ছন্দহীন জীবনে চাইনা
কাউ কে জড়াতে,
কারো হাসিময় মুখ,আঁধারে ঢেকে দিতে,আমি চাইনা,আমার তম কারো জীবন,নীরব যন্ত্রণার চাদর গায়েতে জড়াক। স্বপ্নের রানী কে স্বপ্নেই
না হয় ভালোবেসে যাবো,সারাটা জীবন।তাতেই যে তার মঙ্গল। ব্যর্থ প্রেমিক হয়ে বেঁচে থাকবো,তার হতে বহু দূরে। ভালোবাসার টানে
আসবো না আর ফিরে।

০৯/১২/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।