কে ডাকে আমায় ?
- আলফাত্তাহ ফাহাদ ২৪-০৪-২০২৪

কে ডাকে আমায়?
কাঁক ডাকা ভোরে,
শিশির ভেঁজা ঘাসে,
সূর্যোদয় আর পাখিদের কোলাহলে ।

কে ডাকে আমায়?
ভর দুপুরের তপ্ত রোদে,
মৃদু-মন্দ বাতাসের তালে,
নীরবে, নিভৃতে সেতারার টানে।

কে ডাকে আমায়?
পরন্ত বিকেলের মিষ্টি রোদে,
অমৃত সূধা পানে,
অপরুপ রুপ দর্শনে।

কে ডাকে আমায়?
গোধূলী লগনে মৌন আবেগে,
নীড়ে ফেরার টানে,
সন্ধ্যামালতীর প্রস্ফুটিত ক্ষণে।

কে ডাকে আমায়?
চাঁদনী প্রসর রাতে,
নুপুরের সুরেলা মোহে,
ভরা জোৎস্না স্নানে।

কে ডাকে আমায়?
এমনও বাদল দিনে,
ঘন বর্ষনের রিমঝিমে,
পবিত্রতার পরশ লাভিতে।

কে ডাকে আমায়?
বসন্তের রঙ্গীন ভুবনে,
কোকিলের সুমধুর সুরে,
পলাশ, শিমুলের রঙ্গে রাঙ্গাতে।

কে ডাকে আমায় ???

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।