আমি তো ফিরবই, শীলা ম্যাম
- আরিফ শামসুল ১৮-০৪-২০২৪

অলকানন্দায় ভেজা শার্ট সাইহান তীরে শুকিয়ে
সবুজের ঠিক দুই ইঞ্চি উপর দিয়ে উড়ে উড়ে
মাটির যথার্থ ঘ্রাণ অর্জন করে
আমি শীঘ্রই ফিরব, শীলা ম্যাম।

রশি দিয়ে দালান বেয়ে বেয়ে
অচেনা পথ চিনে নেব
বনজুঁই এর কাছে মন ছুঁই ছুঁইয়ের কথা প্রকাশ করব
আপনার শহরের রাত স্নিগ্ধ
তাই আদরের জোনাকিগুলো বানায় আকাশ-মরিচীকা
পরিচিত কাউকে পেলে তার বুকে ঢেলে দেব লম্বা নিঃশ্বাস

থানকুনি পাতার সকালগুলো আবার ফিরবে, শীলা ম্যাম
সূর্যরশ্মি আমাকে পূর্বঘ্রাণ চেনাবে
গড়িয়ে পড়া ঘাম মুছে নিতে যেটুকু সময় লাগে
তারপরপরই আমি ফিরছি―
এই চিরকুট মেলে রেখেছি অপেক্ষার টেবিলে
দূর থেকে দেখে নেব আপনার রেলগাড়ির গন্তব্য অথবা বিরতিস্থল
বিকল্প পথে হাজির হব আগের বয়সে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।