কাঠের মুখ
- আরিফ শামসুল ২৩-০৪-২০২৪

বাসায় ফিরে দেখি প্রিয়তমা নাই!
একটি বিবর্ণ শাড়ি
বিধ্বস্ত সুপারিগাছের
এদিকে সেদিকে থাকে শুধু পেঁচিয়ে
দুটি বিষণ্ন ভ্রমরের জানালামুখী উড়াউড়ি...
ঘুমন্ত পানির বোতল, অভিমানী বিছানা-বালিশ
ভুলে গেছে সন্ধ্যারাগ।

চোখের নদী তার ঢেকে গেছে
নির্জীব সময়ের তাবুতে
একটি কাঠের মুখ চোখের সামনে মেলে
খুঁজে পাই শতাব্দীর সভ্যতা ধ্বংসের ইতিবৃত্ত।

দেখি, শীত শেষের মেটেহাঁসগুলো
ভবিষ্যতের পথে দিল উড়াল।
হাত উঠিয়ে মেঘ ছোঁয়ার সামর্থ্য শেষ
আর কথারা তো মানানসই নিরুদ্দেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।