শূন্যের সিংহাসন
- আরিফ শামসুল ২৬-০৪-২০২৪

পা বাড়াতেই শহর নিভে যেতে চায়
তুই তো মহারাজ ছিলি না কাঠের ঘোড়ায় কোনোকালে
নদীর প্রাণ ঢেউময়
আজ কুয়াশার দিন
তবু তোর চোখপথে কেরোসিন

বলিভিয়ার বন থেকে পথে উঠে আসতে শৈশব মনে এল;
আমাদের রিক্সা কিন্তু জব্বর— দাবার ঘোড়া!
তোর জন্মদিনে নিজ উদ্যোগে আসিস বনে
'আসলা' দেখতে পাবি
চোখের সবুজ চড়কিতে চড়বে মন
গ্যসীয় গ্রহগুলোকে যতই গালি দেই
শেষতক শূন্যই হবে তোর আপনজন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।