মন ভিজেছিল যে জলে
- আলফাত্তাহ ফাহাদ ২৫-০৪-২০২৪

কোথায় সেইদিন গুলি যা ছিল শুধুই তোমার-আমার, আমাদের?
স্মৃতির পাতায় জমে আছে কি সেইসব রাত্রির পরশ?
হয়তো অমাবস্যার আঁধারের তলানিতেই চাপা পড়ে আছে তাঁরা!
নয়তো খোলসের ভেতরে মুখ লুঁকিয়েছে নোঁনাজলের ভারে...

কোথায় তোমার সেই পদ্মপাতার জল?
মন ভিজেছিল যে জলে আমার,
গেয়েছিলাম জলতরঙ্গের গান,
সুরে সুরে বহুদুরে মিটেছিল আশ...

একটু একটু করে শুষে নিয়েছিলাম তোমার সবটুকু জল,
ভিজেছিলাম সকাল-দুপুর-রাতে সে জলের প্রপাতে...
কিছু আঁকুতি আর মিনতির কাছে হার মেনেছিল এ মন,
দেখেছিলাম শুঁকনো পাতার পতনের শব্দকে দুরে ঠেলে নতুন পাতার অট্টহাসি...

কেন আজ আমি সে জলের দেখা পাচ্ছি না?
কাঁঠপোঁড়া রোদে শুকিয়ে আছে আমার এ অন্তর--
চারিদিকে বইছে শুধুই হাহাকারের হাওয়া,
কেন তবে ভিজিয়েছিলে এ মন, তব তিক্ত-মিষ্ট জলে...?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

alfattahfahad
২২-০২-২০১৪ ১৫:৪১ মিঃ

ধন্যবাদ :-)

asmaodhora
২২-০২-২০১৪ ০১:২০ মিঃ

ভাল লাগলো :)