বসন্তের ফেব্রুয়ারী
- আবু নাছের জুয়েল ২৫-০৪-২০২৪

এবারের বসন্তের ফুল ধরনী সাজাবে না,
এবারের সব ফুল সাজাবে সকল শহীদ তোরন৷
এবারের সব ফুল গাছে গাছে নয়,
এবারের সব ফুল থাকবে হাতে হাতে৷
এবারের ফুল গুলো সব হবে কন্টক মুক্ত,
এবারের প্রতিটি হাত হবে পুষ্পহস্ত৷
এবারের প্রতিটি গোলাপ হবে রক্তের প্রতিক,
এবারের রাতের হাসনা হেনা ঝড়বে শহীদ স্মরনে
এবারের গন্ধরাজ,গাঁধা, শিউলী হবে ভাষার মিছিল৷
এবারের সব ফুল শোভা বাড়াবে শহীদ মিনারে,
এবারের প্রভাতে ফুলের মিছল যাবে বাসন্তী আবেশে৷
এবারের রাজপথে রক্ত নয় থাকবে লাল গোলাপ,
এবারের প্রভাত ফেরী কৃষ্ঞচুড়াকে লজ্জা দেবে৷
এবার বিশ্ব দেখবে শ্রদ্ধায় কোটি পুষ্প মাল্য,
এবারের প্রভাত ফেরী রূপ নিবে বসন্তফেরীতে৷
এবারের ফেব্রুয়ারী ২১ ভরে যাবে বসন্তের ফুলেতে৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০২-২০১৫ ১৬:৫৫ মিঃ

nice tu