নিজেরা নিজেরা
- আরিফ শামসুল ২৯-০৩-২০২৪

আমি ছাড়া তুমি আর কাউকে চুমোও না
—আমিও না কেবল তোমাকে ছাড়া।
নিজেদের চুমোর মাঝে ঈশ্বর হয়ে বসে আছেন যুগের হুজুগ।
.
কার্যতঃ লেজগুলোই আমাদের নাড়ায়,
খাঁটি ঘোড়া হওয়ার লোভে মূলোর পিছে ছুটি।
আসমানী রঙকে কত কতবার মাল্টিকালার ভেবেছি
দাপিয়ে বেড়ানো মেঘদের মরীচিকায়।
.
কালের দোহাই—আমাদের মুক্তি দাও গো কালিদাস
আমরা তো মনেপ্রাণে না যক্ষ না প্রিয়া।
.
আমাদের মৃতশরীর পিরামিডে যাক কিংবা কুকুরে খাক,
আটরশির হরিণ যেন পেয়ে যায় আর্টিমিসের দেখা।
________________________
দুপুর ২টা, বড়দিন, ২০১৬। ভাঙ্গাপ্রেস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।