আমার গাঁয়ের পথের বাঁকে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

আমার গাঁয়ের পথের বাঁকে
ময়না আর শালিক ওড়ে,
গাড়োয়ান চালায় গোরু গাড়ি
পথে রাঙা ধূলোর পরে।

পথের দুধারে তালগাছ আর
আম কাঁঠাল গাছের সারি,
বসন্তে হেথায় কোকিল গাহে
ভুলতে কি কখনও পারি?

সবুজ গাছের ছায়ায় ঘেরা
অপরূপ আমার এই গ্রাম,
গাছের শীতল ছায়ায় বসে
পথিক সবে করে বিশ্রাম।

নদীর ঘাটে পুরানো বটগাছে
পাখি সব বেঁধেছে বাসা,
নৌকা বেয়ে এ গাঁয়ের লোকে
করে রোজ যাওয়া-আসা।

আকাশ পারে পশ্চিম কোণে
দিনশেষে সূর্য ডুবে যায়,
সাঁঝআকাশে চাঁদ তারা হাসে
আমার এই নির্জন গাঁয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।