ও মানবতা
- ফয়জুল মহী ১৯-০৪-২০২৪

ও মানবতা তুমি কি নাফ নদীতে নোংরা কাঁদার উপর উঁপুড় হয়ে পড়ে থাকা আমার সন্তান! নাকি মধ্যপাচ্যের আয়নাল,দেখ আমি মানুষ কতটাই নির্দয়! গুলিবিদ্ধ নিষ্পাপ রোহিঙ্গা শিশুটির অভিশাপ কখনই আমাকে ক্ষমা করবে না। জাতিগত আর মৌলবাদ হানাহানিতে পৃথিবী নামক গ্রহ ধ্বংস হলে,          আমি কোথায় করবো ধর্মের উর্বর চাষ যদি মনুষ্যই না থাকে।               কখনো কখনো শুরা হাতে নদীর ধারে বসে কবিতায় তোমায় খুজি,           আবার কখনো কখনো স্যুট ট্রাই পরে শীতাতাপ নিয়ন্ত্রিত ঘরে বসে তোমায় খুজি।  নারী ভেবে রুপসীর ঠোটে নিমগ্ন হয়ে তোমায় খুজি,                 ও মানবতা বলনা তোমার রং রুপ কি?                                                      দেখতে খুব ইচ্ছে করে তোমার যৌবনা কামুক রুপ।               ও মানবতা তুমি কি আমার ভয়ে তৃতীয় লিঙ্গের রুপ ধারন করেছ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
১২-০৩-২০১৭ ২১:৩১ মিঃ

নারী ভেবে রুপসীর ঠোটে নিমগ্ন হয়ে তোমায় খুজি,


অপূর্ব।।।

আপনার কথা মালা বেশ।।।

46873941
০৩-০১-২০১৭ ১৬:২০ মিঃ

মানবতা আজ বন্দী কারাগারে।