দেয়াল
- অন্তলীন আমি ১৯-০৪-২০২৪

অদৃশ্য দেয়ালের বিপরীতে নাট্যশালা,
রঙ্গমঞ্চ,
তুমিও অভিনেত্রী যেমন, আমিও অভিনেতা বরং।

তুমি ভালো আছি বলে হাসিমুখ,
আমি বাদ যাই কিভাবে
তুমারি মতো কান্না বিমুখ।

তবুও বিভেদ,
দেয়ালের এপাশে বাস্তবতারা কড়া নাড়ে,
তো তোমার ওপাশে পদ্য,
যখন কিছু সংগ্রামী চেতনা নবচেতনায় ব্যাস্ত
তুমার ওখানে ছন্দবদ্ধতা অনবদ্য।

তুমি নিত্যতা ছেড়োনা,
জানোই তো প্রিয়কন্ঠী,
দেয়ালের ওপাশের উজ্বলতা
এপাশের অন্ধকারের অনুপ্রেরণা।

----
দেয়াল
ডিসেম্বর ৩০,১৬

#যা_ইচ্ছে_তাই_লিখি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।