তুমি আর তোমার জন্য
- আলফাত্তাহ ফাহাদ ২৭-০৪-২০২৪

তোমার জন্য আমি একটি রাত্রি এনেছি।
সখী, তুমি নেবেতো?
প্রিয়তমা, তোমার হাসির আলোতে সে রাত্রির আঁধার তাঁড়াবো,
এই তুমি দেবেতো ?

তোমার জন্য শত তারাদের মিছিল ডেকেছি আজ আমার এই আকাশে,
তবে চাঁদকে ডাকিনি,
তুমি থাকতে চাঁদের কোন মুল্য আছে কি?
তোমাকে নিয়ে হাজার বছরের ছন্দ বুনেছি আমার উঠোনে,
তবে সুর তুলিনি,
আমার সুর সেতো তুমি...

সখী, তোমার মুখখানি দেখবো বলে আমি আকাশ পানে তাকাই,
এই তুমি আসবেতো?
তোমার জন্য আমি বর্ষাকে নিমন্ত্রন করেছি ভিঁজবো দু'জনে উন্মাদনায়..
এই তুমি থাকবেতো?

আমি তোমার একটা ছবি এঁকেছি,
কোথায় জানো?
আমার এ বুকের ঠিক মধ্যিখানে!
তুমি দেখবে কি?
চাই তোমার আঁচলের মিষ্টি ঘ্রাণ,
তোমার শরীরের পবিত্র পরশ,
আমায় দেবে কি?

তোমার জন্য আমি আমাকে পেয়েছি,
তুমি আছো তাই নিজেকে চিনেছি,
আমাকে একটু জঁড়িয়ে ধঁরবে?
তুমি আমায় ভালবাসা শিখিয়েছো,
ভালবাসার মাতাল জগত চিনিয়েছো,
আমায় আরও একটু ভালবাসবে?

তুমি আর তোমার জন্যই বেঁচে আছি,
সময়ের কাঁটায় ছুটে চলেছি,
আরও কিছুটা অক্সিজেন দাও।
তবে জীবনের সব ইষ্টিশানই ফুরোবে,
চলমান সবকিছুই থেমে যাবে একদম,
যদি চলে যাও, যদি ভুলে যাও ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।