নববর্ষের আলোকে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

বর্ষশেষে নববর্ষ করে আগমন,
নববর্ষে সবে হয় খুশিতে মগন।
শুভ নববর্ষ তাই খুশির ঝলকে,
সবার হৃদয় আজি নাচিছে পুলকে।

কেহ করে পিকনিক মাইক বাজিয়ে,
কেহবা কাটায় দিন রেস্টুরেন্টে গিয়ে।
কেহবা করিছে ক্রয় নব আভরণ,
কেহ কিনে দামী শাড়ি সুচারু বয়ন।

নব বর্ষে ব্যস্ত সবে আজি শুভ দিন,
পথ পার্শ্বে কাঁদে কেহ বদন মলিন।
কেহ হাসে,কেহ কাঁদে এই বসুধায়,
অনাহারী শিশু কাঁদে পড়িয়া ধূলায়।

নববর্ষ শুভ দিনে খুশি সবাকার,
একটি বছর তরে প্রতীক্ষা আবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।