ইশ! এভাবেও কেউ চলে যায়
- আলফাত্তাহ ফাহাদ ২৬-০৪-২০২৪

ভালবেসে ভালবাসার জন্য কিনেছিলাম একটি লাল গোলাপ মাত্র ১০ টাকায়!
তোমার ঐ মাঁয়াবী খোঁপার বাঁধনে জঁড়াবো বলে,
তুমি তা বেঁধেছিলেও তোমার ঐ বিমুগ্ধ খোঁপায় অতি যতনে অমুল্য রতন ভেবে...
তারপরতো কেটে গেল কত বর্ষা-বসন্ত-শীত,
কিন্তু কি আফসোস !
সেই ফুলটা আজ মরে গেছে- ঝরে গেছে তার পুরোটাই,
এখন যে আর তাকে লাল গোলাপ বলা যায় না... ।

ভালবেসে একটা লাল বেনাড়শি কিনেছিলাম-
তোমার সারাদেহে আমি এঁটে থাকব বলে,
তুমি তাকে আঁকড়েও ধরেছিলে খুব শক্ত করে...
কিন্তু কি দুর্ভাগ্য আমার!
শাড়ীটা এখন একদমই বিবর্ণ হয়ে আছে ,
এখন সে আর তোমায় কাছে টানতে পারে না-
জানি, তাকে আর কোনদিন লাল বেনাড়শি বলা যাবে না ... ।

ভালবেসে লিখেছিলাম কতশত চিঠি-
তবে আমার চাইতে তুমিইতো এগিয়ে ছিলে সবসময়!
আমি এক/দু পাতা লিখেই হতাম ক্লান্ত,
প্রতিদানে তুমি ত্রিশ/পয়ত্রিশ পাতার পুরো রাইটিং প্যাডটাই পুরণ করে দিতে আমায়...
ইশ! এভাবেও কি কেউ কাউকে ভুলে যায়?
ইশশ! এভাবেও কেউ চলে যায় ...!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SAKIL
২৮-০৬-২০১৯ ১৬:০০ মিঃ

Nice..!