বুকের ভেতর বিশাল জগত
- আলফাত্তাহ ফাহাদ ২৪-০৪-২০২৪

ছোট্ট এ বুকের ভেতরটায় কত বিশাল একটা জগত --!

যেতে হবে না খুব বেশী দুর,
বুকের ভেতরেই আছে সাত-সাতটা সমুদ্দুর;
আছে শৈবাল দ্বীপ আর নোঁনাজল-জলপ্রপাত-রোদ্দুর।

শুধু জল নয় পাবে আগুন-আগ্নেয়গিরির উত্তাপ,
আছে নীলগিরি-হিমালয়; গহীন অরণ্য- সবুজ প্রাণ,
আছে জোস্নাভেঁজা উঠোন আর ঝুম বর্ষাস্নান।

তবে এ জগতটার আশেপাশে শুধু আমারই আনাগোনা!
আমার হিজিবিজি আঁকার ক্যাঁনভাসে আমি বড় একা...
ইশ! কি কঠিন বুকের ভেতর পাঁহাড় চেঁপে রাখা--

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

alfattahfahad
০৮-০৩-২০১৪ ১৯:৫৭ মিঃ

ধন্যবাদ

POETSHANTO
০৪-০৩-২০১৪ ০৯:২৪ মিঃ

ভাল লেগেছে

vaila
০৪-০৩-২০১৪ ০৩:৪৩ মিঃ

প্রথমে ছোট্ট এ বুকের ভেতরটায় কত বিশাল একটা জগত

আর শেষ পর্যন্ত বের হয়ে এলো এক দীর্ঘনিঃশ্বাস-আমার হিজিবিজি আঁকার ক্যাঁনভাসে আমি বড় একা...
ইশ! কি কঠিন বুকের ভেতর পাঁহাড় চেঁপে রাখা"
এক বুক হাহাকার। খুব ভালো লাগলো কবি। শুভ কামনা।।