শুভক্ষণ
- সোহেল আহমদ ২৮-০৩-২০২৪

বাজাও সানাই, বাজাও ঢাক-
বাজিতে মন হেরে যাক্;

সাজাও বাসর, সাজাও ঘর-
সাঁঝের কালি নড়-বড়!

শোনাও শোলক, শোনাও গান-
সোনার বাটায় রাখো পান!

হঠাও বিষাদ, হঠাও জেদ-
হঠাৎ হবে প্রাণচ্ছেদ!

তাড়াও দুঃখ, তাড়াও ক্লেশ-
তাড়ি'র রসে মাতো বেশ!

বাড়াও হৃদয়, বাড়াও হাত-
বাড়ন্ত হোক ধারাপাত!

নাড়াও মরম, নাড়াও ধড়-
নাড়ী কাঁপুক থরোথর!

ঘোরাও নয়ন, ঘোরাও মন-
ঘুরে আসবে শুভক্ষণ!

১০/১/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।