রাই
- শিমুল আহমেদ ২৪-০৪-২০২৪

(উৎর্স্বগ- রেহনা মাহমুদ’কে)

যদি অধর ছুঁয়ে দেই
যেন চাঁদ লেগে অাছে
ঐ অতনু অধর,
অাহারে বেখেয়ালী, বেখবর
ঐ দেখ চেয়ে
ঐখানে লেগে অাছে চাঁদের হৃদয়।
ঐখানে ঘনঘোর অমাবশ্যার মতো
মেঘ কালো চুল,
কপোলের ক্যানভাস জুড়ে
জোছনার হুলস্থূল,
একই সত্ত্বার মাঝে
অালো ও অাঁধারের স্রষ্ঠা
কি নিদারুন, নিখুঁত, নির্ভুল।

ঐ চোখ, চিবুক অার
অধরের অভিধানে কি অাছে!
অামি বেমালুম, বেকসুর
অাহারে! যেন কবিতার অাহত চরণ।
যেন সমস্ত শরীর থেকে
জোছনার গন্ধ ভেসে অাসে,
কতোদিন অামি জোছনাহীন
শব্দ নিয়ে সঙ্গম করেছি কবিতায়।
কতোদিন অামি শব্দহীন
পথে হেঁটেছি নিরন্ন ভিখারি।
অাজ শব্দের অাগ্নেয়গিরি
জ্বেলেছ তুমি নারী
অামার স্বকীয় সত্ত্বায়।

১১/০১/২০১৭ইং
নিজবাসভূমে।
আর্দশ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।