কানা’র পরিচ্ছেদ
- সোহেল আহমদ ২৮-০৩-২০২৪

কিছুই যদি না পাস্ করার-
কেন এলি ধরায়;
বৃথাই কেন ভুগিস্ রে তুই
ঝড়-ঝঞ্ঝা খরায়?

সহায় খুঁজিস্ কেন রে তুই
হলেই অসহায়,
কারে ডাকিস্ হৃদিক স্বরে
যখন নিরুপায়?

প্রকৃতি তোর পয়দা করলো-
এখানেই কি শেষ,
প্রকৃতির কি নেই নিয়ন্ত্রক-
সে-ও কি নিরুদ্দেশ?

সময় থাকতে খোঁজ্ রে মনা
কোথায় অভিমুখ,
কার ইশারায় জগত চলে,
কে সদা-ই উন্মুখ!

জানার যদি মুরদ না রয়,
গুরু'র পথে চল;
সাধন-ভজন বিনে রে তোর
জন্মটাই নিস্ফল!

আকাশ, পাতাল তোর মতই
ভাবিসনা রে ফাঁকা,
চোখ খুলে দেখ্- অগোচরেই
কোন প্রতীমা আঁকা!

১৫/১/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Ahmed
১৬-০১-২০১৭ ১৩:২১ মিঃ

অসাধারন।