এজাহার
- সোহেল আহমদ ২৫-০৪-২০২৪

নিজেরে আমি নিরস করে
তোমারে যোগাই সুধা,
তাতেই আমি রসদ খুঁজি-
মেটাই প্রাণের ক্ষুধা!

বলোনা কভু- 'বিদায়' প্রভু,
করোনা আমায় একা;
তোমারি দ্বারে হৃদয় বাঁধা-
তোমাতেই সীমারেখা!

মনের ঘরে বসত করো
দেহের বেড়ায় গাঁট,
ঘরে-বাইরে নজর বুলাও,
ঘুরাও দূরের বাট!

তোমার খেয়ে তোমার পরে
তোমাকেই ভুলে আছি,
ভোলাও যত ক্ষুৎপিপাসা-
তোমায় স্মরেই বাঁচি!

বেহিসেবী দেনার মোহর,
লাজে নুয়াই মাথা;
দয়াগুণে মওকুফ করো-
ওগো জীবনদাতা!

১৮/১/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।