আহ্লাদী আহ্বান
- অনির্বাণ মিত্র চৌধুরী ১৯-০৪-২০২৪

কেউ বলেনি অমন করে
আকুল গলায়— "ভালোবাসি"
কেউ শোনায় নি অমন হাসি,
মন করে নি বানভাসি।
কেউ সাধে নি অমন সুরে
হৃদয় বীণে বাজিয়ে বাঁশি
কেউ জাগায় নি আবেগ-রাশি
নিবিড় মায়ায় জলোচ্ছ্বাসী।

কেউ বলেনি অমন করে—
"আমার চোখে দৃষ্টি রাখো,
আমার স্বপ্নে তোমার স্বপ্নের
মাধুর্য রঙ যত্নে মাখো।
স্বপ্নলোকের কল্প-ডোরে
সকাল-সন্ধ্যা জড়িয়ে থাকো,
যতো কষ্ট আছে দুঃস্বপ্নের
ভালোবাসার চাদরে ঢাকো।"

কেউ বলেনি অমন করে
আউলা চুলে হাত বুলিয়ে—
"হারাই চলো তেপান্তরে,
সব পিছুটান যাই ছাপিয়ে।
নেই পরোয়া নিন্দুকেরে,
বাঁধার দেয়াল সব ডিঙিয়ে,
ভালোবাসার সিন্ধু-তীরে
ঘর বানাবো তোমায় নিয়ে।"

কেউ বলেনি অমন করে—
"তোমায় আমি ভালোবাসি"
তুমি-ই কেবল বলতে পারো;
তুমি-ই এমন সর্বনাশী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।