কাছের মানুষ দূরের মানুষ
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৯-০৩-২০২৪

কাছের মানুষ ঠিক কতটা কাছের হয়?
দূরের মানুষ হয় কতটা দূরে??
বড্ড জানতে ইচ্ছে করে।।
কাছের মানুষ কেমন কাছের ?
দূরের মানুষ কোথায় দূরে?
কি যন্ত্র দিয়ে দেখব তাকে??
কাছের মানুষ কেমন আপন?
দূরের মানুষ কেমন পর??
পরিমাপের কি আছে মেশিন?
কোন আধুনিক কম্পিউটার আছে কি?
তুমি আমির কতটা কাছে??
মনের কাছে না প্রাণের??
তুমি আমার কতটা দূরের ??
মনথেকে দূরে না শরীর থেকে?
কাছের মানুষ কতখানি কাছের হয়?
কতখানি কাছে আসলে মানুষ আপন হয়?
তুমি আমার কতটা কাছে?
দেহের কাছে না মনের কাছে?
মন থেকে দূরে তুমি ?
না শরীরের স্পর্শ হতে দূরে?
'
'
'
দেহের কতখানি কাছে আছো?
দেখিনা তো তোমায়'
দেখিনাতো আমার কক্ষে'
দেখিনি কোনদিন বিছানার চাদরে।
মনের কতটুকু কাছে তুমি?
ভাবনাতে তো তোমাকে দেখিনা'
দেখিনা তো আমার চিন্তায়।
ঘুমের দেশেও তো আসনি কোনদিন।
'
'
'দেহ মন কোথাও স্পর্শ নেই তোমার
তোমার কতটুকু কাছে আমি?
নাকি হাড়িয়ে গেছি আমি '
তোমার কাছ থেকে অনেক দূরে।
'
'
কতটা কছের মানুষ আপন?
কতটা দূরে থাকলে মানুষ পর হয়?
তুমি তবে কোথায়??
আমি তোমার কে??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।