।। সময়ের ডাক ।।
- আহমেদ রুহুল আমিন - দেশজ ১৪-০৫-২০২৪

তুইতো 'শকুন' দেহজ উকুন
পঁচা বিষ্ঠা ছড়াস,
'জাহান্নামী লাকরী' মুখে
আগুন কেন ভরাস ?

কিসের অভিশাপে তোর
ভোতা নাসারন্ধ,
সুস্থদেহে নাসারন্ধে
পাওনা দুর্গন্ধ !

ফুলের মতো জীবনে তুই
নর্দমারই খাদক ,
এই নেয়ামত শরীর জুড়ে
ভরাস কেন 'মাদক' !

'মাদকই' তোর বসতবাড়ী
'মাদকই' তোর ঘর,
মায়ার বাধন আপনজন আজ
সব হয়েছে পর ।

এই দেহ তোর দেহ'তো নয়
কষ্ট দিস কারে ?
সব থেকে যে কষ্ট পায়
'পাক-পরোয়ারে' ।

বিষ্ঠা- পঁচা গলায় পুরে
কী সুখ তুমি পাও ,
ক্ষনিক সুখের মোহে কেন
স্বর্গসুখ হারাও ।

এবার একটু ক্ষান্ত দে তোর
'মৃত্যু' কখন হবে -
বলতে পারিস ? এই পাপের কী
দায় কাঁধে কেউ নেবে !

'সত্য -ন্যায়' এর পথে চলে
সবারে করো আপন ,
'সৎ মানুষির' সাথে করো
'সৎ জীবন যাপন ' ।

'একজীবনে আসবেনাতো
'স্বর্ণ সময় আর,
মাদককে 'না' বলে করো
জীবনকে উদ্ধার ।

'উদ্ধারে'তো হাজার মানুষ
'ভালো'তো বাসবেই,
বদ্ধ ঘরে অন্ধকারে
'আলো'তো আসবেই ।
=======

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।