কবি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - অপ্রকাশিত কবিতা ২৬-০৪-২০২৪

কবি তুমি নির্লজ্জ ,বেহায়া
প্রকৃতিকে করেছ নষ্ট ।।
বেহায়ার মত যা খুশি করেছ।
সভ্যতার কপালে এ কিসের দাগ???
দেখনি তুমি এখনো???
তুমি কিসের মোহে মাতাল হলে??
প্রেমের তরী আজো ভাসাওনি??
কখন তোমার ঘুম ভাঙবে???
কবি তুমি বড্ড বেহায়া,
কবি তুমি এখনো জাগনি ।
তোমার তরে কি চাইবে তারা??
অকারনে প্রাণ দিচ্ছে যারা
কবি তুমি বড্ড বেহায়া,
তোমার কবিতারা দিশেহারা হল
তুমি হলে মাতাল ,উন্মাদ।
কবি তুমি স্বাধীনতা চেয়েছিলে,
স্বাধীনতা পেলে তুমি ,
কূপমন্ডুকের ন্যায় আশ্রয়ের বসবাস।
একটা আকাশ চেয়েছিলে,
কূপের উপরে আকাশটা বড্ড ছোট।
তবু তুমি এখনো জাগলে না,
কবি তুমি সুর ফেরাবে কবে??
কবি তুমি ছন্দ জাগাবে কবে?
তোমার কবিতা দিশেহারা হল কেন??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

riyad567
০৭-০৪-২০১৭ ০৯:৪৫ মিঃ

সুন্দর লিখেছেন কবি।।।।।আরও লিখুন।।।।বাহ কি বলব ।।।ভাষা নাই।।।।।।।আমি অভিভূত।।।।।।।।।ভাল লিখেছেন ।।।
সুন্দর ।।।।।।।।।।।।