সত্য বাণী
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - অপ্রকাশিত কবিতা ২৯-০৩-২০২৪

যে সত্যকে তুমি অস্বীকার কর।
সেটাই তোমার পিছু ছাড়েনি।
তুমি পথে পথে থাকলে "
সে ছিল নিঃশ্বাসে "
রক্তের কণিকারূপে "
শরীরে গ্লূকোজের মত
তুমি হয়তো টের পাওনি '
বার বার সে সত্যই তোমাকে বাচাবে '
জীবনের শুরু থেকেই ছিল।
পৃথিবীর শুরু থেকেই ছিল।
যা তোমার কাছে অসত্য বাণী '
মধ্যযুগীয় বর্বরতার সামিল '
সে তো বর্বরতা ছিলনা '
ছিল চীর কল্যানের বাণী '
শুধু তুমি চিনলে না '
তোমাকে দেখানো হয়নি '
তোমার সমাজ থেকে '
যিনি শিক্ষক তোমার '
মাতা পিতা যারা লালনপালন কারি "
তারা আজ তোমাকে দিয়েছে'
উল্টা পথের ঠিকানা।
যে পথে বার বার তুমি বিপদের সম্মুখীন '
বার বার পথভ্রষ্ট তুমি '
বার বার লজ্জিত হয় জাতি।
সে পথের কার্যকলাপের জন্য
যে ভুল পথে চলেছ তুমি, তোমরা।
অসত্য বাণী নয় '
নয় মধ্য যুগের বর্বরতা '
এটাই শান্তির পথ '
বিজ্ঞান ময় মানবতা ''
ইসলাম যার নাম "
মর্মে আল্লাহর প্রতি মাথা নত করি।
কর্মে আসো সেই পথে চলি।
জীবনে পাবে শান্তির বার্তা ''
এটাই মানবের সঠিক পথ।
এখানে সমাজের কল্যান।
এখানে মানবাধিকার আছে।
আছে গরীবের অধিকার।।
এখানে পুঁজিবাদী দের কোন ঠাই নেই।
নেই কোন অত্যাচারীর ঠিকানা।
এখানে আছে সসাজের কল্যান।
এর চাইতে ভাল কোথাও পাবে না।।।
তুমি যদি ইসলাম চিনতে চাও '
তবে দেখ আমার মোহাম্মাদ(সাঃ) কে
দেখ তুমি ওমরের মত খলিফাকে।
সেখানে কি ন্যায় বিচার ছিলনা?
ওমরের খেলাফতে যে শান্তি ছিল।
আজ সে শান্তি কোথায়????
তোমার সমাজতন্ত্র পারবে কি দিতে?
না তোমার বানানো গণতন্ত্র??
কোথায় ছিল শান্তি '
দেখে আসো তুমি '
তবে কোন পথ অসত্য '?
কোনটা সত্য বাণীতে ভরপুর '
জেনে যাবে তুমি।।।
গাছের ছায়ার শান্তির বিনিময়ে '
কাফেরের বাড়ি রক্ষা কারি যে ইমানদার।
তার মাঝে কোন মানবতা ছিল।
প্রশ্ন আসে কি মনে???
তবে কোনটা সত্য '
কোনটা মধ্যযুগীয় বর্বরতা '
তোমান রক্ত বলে দিবে উত্তর।
মহানব যে নবী "
সত্যের যিনি প্রতিচ্ছবি "
শান্তির যিনি অগ্রদূত।
তাকে তোমরা অপমান কর '
তবে যেনে রেখো "
বিনাস অত্যাচারীর হয় 'সত্যের নয়।।
হে মুসলমান,এসো সেই পতাকার তলে
যে পতাকা ধারন করেছে ওমর "
যে পতাকার জন্য জীবন দিল হাসান 'হোসাইন।
যে পতাকার মান রাখতে "
রক্তাক্ত হয়েছে শান্তিপ্রিয় সাহাবী রা।
ওহে মুমিন এসো তবে এসো
শান্তির পথে এসো
গাও সত্যের গান।
যেই গান গেয়েছে আল আমিন
যে সত্য ছিল মুহাম্মাদের প্রাণে
চল এক হই সেই গানে।
তবু না চলি সেই পথে
যে পথে আছে মিথ্যার জাল
যে পথে আছে শান্তি ।
যে পথে আছে মুহাম্মাদের নাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।