শোক-ফাল্গুনী
- সোহেল আহমদ ১৯-০৪-২০২৪

ফাগুনে মন জ্বলছে দেখে
জল হৃদয়ে মাখি,
এমন দিনে কেমন জানি-
আছে আমার সখি!

আকাশ ভরা স্বপন ছিল
চোখ ধাঁধানো রঙে,
হাসতো কত কথার ভাঁজে
মন-রাঙানো ঢঙে!

শীতল ভোরে কোচড় ভরে
নয়া ধানের মুড়ি,
বিলিয়ে দিতো সবার হাতে
হয়ে শীতের বুড়ি!

বকুল ডালে বসতো চেপে
ভর-দুপরে মেতে,
হাসির ছটা উড়তো ভেসে
শান্তিপুরের ক্ষেতে!

বিকেল বেলা রোদের আভা
মেখে নিটোল গালে,
বসতো ঘাটে উদাস চোখে
সূর্য ডোবার কালে!

আশা'র থলে উড়িয়ে দিয়ে
শঙ্খ নদীর ঘাটে,
আচমকা সে উড়াল দিলো
দূর অদেখা বাটে!

৫/২/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।