আততায়ী
- মুক্ত মন - উচ্ছন্ন কলম ২৮-০৩-২০২৪

একটা একটা করে দিন যাচ্ছে, মাস যাচ্ছে
বছর যাচ্ছে - আর একটা নাছোড় ভয়
আমায় চেপে ধরছে, সময় বুঝি
শেষ হয়ে এলো ।
আমার মেয়েবেলার পালিত স্বপ্ন,
হৃদয়ের গহীনে পালিত সাধ- বাঁচার
একলা বাঁচার সাধ, নিজের কাছে
উজার করে সবটুকু, রামধনু-রঙা
স্বাধীনতার পতাকা টাঙানোর ইচ্ছে,
এই বুঝি কেউ কেড়ে নিতে এলো ।

তোমাদের সাথে জীবন মিলিয়ে বাঁচব,
একলা আমরা ক'জন মিলে পিছুটানহীন
ছুটব - কথা ছিল ।
আজ বুঝি, শেকল আমায় বাঁধতে চাইছে,
যদি ছিঁড়ে ফেলি তাই, প্রেমের আফিং-এ
অবশ করে বলছে, "ঘুমাও সোনা" ।
ভয় হয় এ ঘুম যদি আমায় পরাধীন করে !

রক্তের কণায়, কণায় আমি টের পাই
গোপণ এক আততায়ীর বসবাস

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০২-২০১৫ ১৭:১১ মিঃ

valo @@