ভ্রান্তপথ
- শাহরিয়ার মোঃ রায়হান ২৫-০৪-২০২৪

ভ্রান্তপথ
-- শাহরিয়ার মোঃ রায়হান

ভয়াল অশ্লিল আধার কালো
মেঘগুলো হঠাৎ এগিয়ে আসে
দৃষ্টিসীমার পরিধিটা করে সঙ্কুচিত
কালো চাদরে ঢাকে সব আলোগুলো
নিস্তব্ধতার পারদটাকে দেয় বাড়িয়ে
চারিপাশের কোলাহল যায় হারিয়ে
অমাবশ্যার কোন মধ্যরাতে
নিদ্রাহীন আমি একাকি ছাদের কোনে
ঘারের পাশে কার দীর্ঘশ্বাস শুনে
মনের মাঝে ভয়ের কাঁপন জাগে
বিবেক-বুদ্ধির মস্তিষ্কটা যেন
অসার হয়ে হয় অনুভূতি-শূন্য
হায়নার অট্টহাসির শিরিশিরি ধ্বনি
বাঁজে মনের গভীরে ক্ষনেক্ষনে
ভীত-কম্পিত আমার মনটাকে
চিটচিটে কালো জাল ছড়িয়ে
মনের কানে বাঁজায় এ-সুখের মন্ত্রক্ষানি;
চায় ত্রিভুজ ছয়ের উপাসনা করি
দাস হয়ে যদি তাকে প্রভু মানি, তবে;
দুর হবে মোর সকল ভয়-ভীতি
ঘুচবে নিকশ কালো আধার সবই
শুধু ত্রিভুজ ছয়কে যদি প্রভু মানি
দাস হয়ে যদি তার উপাসনা করি
ঘুচবে আমার হতাশা সবই
মনের কানে বাঁজে এ-সুখের মন্ত্রক্ষানি, আজ;
অমাবশ্যার কোন মধ্যরাতে
নিদ্রাহীন আমি একাকি ছাদের কোনে
ভাবছি বসে কোন পথটা ধরে
পারব ছুতে আলোকিত সভ্যতাটাকে!!!!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।