যদি কভু যাই হারিয়ে
- মোহাম্মাদ মাহতাপ ইসলাম ১৯-০৪-২০২৪

যদি কভু যাই হারিয়ে
সবার থেকে দূর আড়ালে,
এদেশ-ওদেশ খুঁজো নাকো
পাবে নাকো কোনো কালে।

খুঁজবে আমায় বাংলার মাঠে
শিশির ভেজা ঘাসের বুকে,
দূর্বাঘাসে ফুল ফুটিয়ে
দেখবে, আছি অনেক সুখে।

খুঁজবে আমায় আমন ক্ষেতে
ধান-পোকাদের দলে দলে
ধানের গাত্রে আছি ঘেঁষে
উড়ছি তাদের ফুলে ফুলে।

খুঁজবে আমায় খালের ধারে
হোগল পাতার বন মাঝেতে,
পানকৌড়ি আর ডাহুকের সনে
খেলছি আমি স্নান সাঁঝেতে।

খুঁজবে আমায় আম্র বাগে
বাজাবো বাঁশি রাখাল বেশে,
চেনা চেনা ঐ সুরের মাঝে
পাবে আমায় এই গানের দেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।