অর্ধবৃত্ত
- শিমুল আহমেদ ২৭-০৪-২০২৪

তুমি দ্বিখন্ডীত হয়ে যাও
তুমি দন্ডিত হও,
সম্পূর্ণা তোমার ভেতর
আমি তোমাকে পাইনা।

পরির্পূণ তোমাকে পাক অন্য কেউ
পূজা ও প্রেমের ভেতর,
আমি বৃত্তের ভেতরে
তোমাকে রাখিনি হৃদয়া
অর্ধবৃত্তে তোমাকে চাই।

বৃত্তের ভেতরে তুমি রক্ষিতা
বৃত্তের ভেতরে তুমি কেবলই শরীর
অর্ধবৃত্তে এসো
অমিমাংসিত হৃদয়, শরীর
বিজ্ঞাপনে ব্যাপৃত করো
শিল্প সম্মত হও।

তোমাকে ভাললাগেনা চাঁদ
বৃত্তের ভেতর থেকে জোছনা ছড়াও,
বুকের পাজড়ে দীর্ঘশ্বাস রেখে
পতিতার পবিত্র শরীর ছোঁবে কেন?
চখের জলেও সাকীর শরাব থাকে
হৃদয়ের পিয়ালায় তুলে রেখো প্রিয়তমা।

02/02/17
নিজবাসভূমে,
আর্দশ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।