আমি ছিলাম
- abhi ১৮-০৫-২০২৪

মেঘ ভাঙ্গা প্রদীপ্ত সূর্যের পেছনে
আমি ছিলাম।
ছিলাম আমি
অদৃশ্য বাতাসে আড়ালে
আরও ছিলাম
সুপ্ত বীজের আনাগত ভবিষ্যতে।

রঙ্গীন প্রজাপতির ডানার অবগুন্ঠনে
হয়তো ছিলাম।
ছিলাম হয়তো
নীল আকাশে আগন্তুক মেঘ যাওয়া-আসাতে।
নয়তো ছিলাম
রঙ্গীন পোষ্টার অথবা বিল বোর্ডর আধাঁরে

মরু বেদুইনে প্রচন্ড তৃষায় লুকিয়ে ছিলাম
জানো নি।
জানো নি ছিলাম
নামহীন চিঠির নামে।
জানবে না ছিলাম
তোমার অবচেতন মনের কামনায় অপ্রকাশে।
রাজ-রাজাদের ভিড়ে প্রজাদের দলে
মিশে ছিলাম,
জানো নি।
ছিলাম মিশে
পথের অচেনা ফুলের গন্ধে,
জানো নি।
বন্দী ছিলাম
বন্ধ ঘরে দূর্বা ঘাসের শিশির উৎসবে।

বোঝ নি ছিলাম
দূর্বোধ্য ভাষার অর্থে।
বোঝ নি ছিলাম
অপ্রকাশিত প্রকাশিত সবে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৬-০২-২০১৫ ০০:২৩ মিঃ

nice very fine