একুশে ফেব্রুয়ারি
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৫-২০২৪

মাতৃভাষাকে কতটা ভালোবেসে,
ভাষার জন্য হয়েছিলে সোচ্চার ;
আত্মাহুতি দিয়েছিলে হেসে হেসে ,
বাংলা পেল আসন মর্যাদার ।
বরকত , সালাম , রফিক ও জব্বার ,
মেনে নাওনি উর্দুর দাদাগিরি !
ভাষার জন্য করেছ মৃত্যুবরণ ,
বাংলা ভাষার শহীদ তোমাদের স্মরি ;
তোমাদের তরে অনুভূত হয় গর্ব ,
বাঙালী হিসাবে হয় যে অহঙ্কার ।
বাংলা ভাষা হবে না কখনো খর্ব ;
২১ শে ফেব্রুয়ারী দিন এক সুমহান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।