বগড়
- মারুফুল হাসান - জীবনের বাসন্তী-রঙ ভালোবাসা ২৩-০৪-২০২৪

দীন-হীন চাষী-কবি কবিতার চাষে
লাঙলের ফলা দিয়ে চিরে চলি মাটি
চির সবুজ সোনার স্বপ্ন-ভরা আশে
আনকোরা জমি চষে করিলাম খাটি।
ভূমিহীন চাষা আমি এ জমি যে লিজ
ক্লান্তি ভুলে খেটে তাই আগাছা দমন
সার-পানি ঠিকমত ভরসার বীজ
খাজনা বাদে ফসল বিঘা-বিশ-মন?

চারিদিকে বসে যেন সবুজের মেলা
সবুজ পৃথিবী জাগে ভোরের ছায়ায়
সবুজের ছায়া পড়ে চোখের তারায়
মগজের বারান্দায় স্বপ্ন করে খেলা।
বগড়ে ভরা বীজের অন্য গাছ-পাতা
ফলিল না সোনা সম বিশুদ্ধ কবিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।