একপক্ষীয় ভালোবাসা
- অন্তলীন আমি ২৬-০৪-২০২৪

এমন হতেই পারে,
যখন আমি গুড়িগুড়ি বৃষ্টি জানালা দিয়ে ছুয়ে দিচ্ছি,
তুমি তখন অনুভূতিকে তুচ্ছ ঘোষনা করে
লেপমুড়ি দিয়ে শুয়ে আছো..

এমন হতেই পারে,
যখন মেঘেলা দিনে আমার খেতে ইচ্ছে করছে সবজি খিচুড়ি,
তুমি তখন রেসেপী দেখে, নাম না জানা বিলাতি কোন আইটেমে ব্যাস্ত..

এমন হতেই পারে,
প্রচন্ড ঝড়ো হাওয়ায় আমি ছাদে যাবো,
তুমি তখন ব্যাস্ত তুমার প্রিয় মুভি নিয়ে..

এমন হতেই পারে,
যখন আমি গীটার হাতে নিয়ে সুর তুলছি " বৃষ্টি তোমাকে দিলাম",
তুমি হয়তো বায়না ধরবে আর্টসেলের
" বৃষ্টি ভেজা রাতে তুমি নেই বলে " গানের জন্য...

এমন হতেই পারে,
আমি যখন তোমায় ভাবছি কবিতার প্রতিটি লাইনে লাইনে,
তুমি তখন ভীষণ বাস্তবিক,
যার ছিটেফোঁটাও নেই কবিতায়..

এমন হতেই পারে,
ইচ্ছে করছে প্রবল তোমার হাত ধরে
বৃষ্টিতে ভিজতে ভিজতে হেটে যাই, বৃষ্টিভেজা পথটা ধরে
তুমি তখন ব্যাস্ত তোমার রেইনকোটটা পরিপাটী করতে..

তুমি আমি নিজের জগতে
নিজের মতোই ভিন্ন..
ভেবো না,
আমি সঙ্গী করে নিবো সেই ভিন্নতাকে..
কোন অভিযোগ ছাড়াই খাবো তুমার বিলাতী রেসেপী,
তুমার সাথে বসে দেখবো তুমার প্রিয় মুভি,
সুর তুলে নিয়ে তোমার পছন্দের গানটাই গাইবো,
তোমার জন্য অনুভূতি বাদ দিয়ে হবো প্রচন্ড বাস্তবিক...
তুমি পথচলার সঙ্গিনী না হও,
আমি হবো..
হয়তো ঘোষনা দিবো কিছু অর্থহীন ভালোবাসার,
নাইবা হাটলাম বৃষ্টিস্নাত রাজপথে
নিজেকে জায়গা করে নিবো তোমার রেইনকোটের ভিতর...

_______
একপক্ষীয় ভালোবাসা
- সুদীপ্ত
( ৫-০৩-১৭)
#যা_ইচ্চে_তাই_লিখি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।