মিনতি
- সোহেল আহমদ ২৫-০৪-২০২৪

মিনতি
সোহেল আহমদ

হৃদয়টা আমার পোক্ত করো,
সইবার দাও শক্তি;
স্বস্তি নিয়ে বাঁচতে দাও প্রভু,
মরমে বাড়াও ভক্তি!

তোমার বিশাল মহাল 'পরে
ঠাঁই দাও অভাগারে,
দয়ার ছায়ায় বাস্তু যোগাও-
প্রতুল এই আগারে!

ক্ষুদ্র এ প্রাণ ক্ষুধিত রেখোনা
ত্রাণ দাও মুক্তহস্তে,
বিক্ষুব্ধ যখন হয়ে যাই আমি-
সান্ত্বনা দাও তরস্তে!

ধরনীর বুকেতে ধরনা সকল
তোমারই দ্বারপ্রান্তে,
তোমার মর্জিতে ভরা এ জীবন
ফুরোবেনা জীবনান্তে!

ভুলের পানসি বিপথে অগ্রসর,
বেভুলে চলছি আমি;
থামাও গতি আর সুপথে ফেরাও-
বাঁচাও গো অন্তর্যামী!

৭/৩/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।