ছড়া
- মুহাম্মদ মশিউর রহমান ০৮-০৫-২০২৪

ভাই ডাকে চাঁদ মামা,
মাও ডাকে মামা !
বোন ডাকে চাঁদ মামা,
আমার মামা কে বা?
.
দাদু ডাকে চাঁদ মামা,
দাদীও ডাকে মামা,
সবার মামা চাঁদ মামা,
আমার মামা কে বা?
.
চাচ্চু ডাকে চাঁদ মামা,
চাচীও ডাকে মামা !
দিদির মামা চাঁদ মামা,
আমার মামা কে বা?
.
নানা ডাকে চাঁদ মামা,
নানুও ডাকে মামা !
আন্টির মামা চাঁদ মামা,
আমার মামা কে বা?
.
মামা ডাকে চাঁদ মামা,
মামীও ডাকে মামা !
ফুফুর মামা চাঁদ মামা,
আমার মামার কে বা?
.
হাট্টে গেলে সঙ্গে হাঁটে,
মাঝে মাঝে আধ,
আমার মামা, তোমার মামা,
সবার মামা চাঁদ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।