তোমর জন্মে আমার ঋণ
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ২৬-০৪-২০২৪

তোমার জন্মের কাছে আমার ঋণ
তোমাকে ভালোবেসে সেই ঋণ শোধিবার চেষ্টা।

তোমার গায়ের গন্ধ
আমার জ্বরের কারণ হলে
আমার কী দোষ?
বাতাস তোমায় বয়ে বেড়ায়।

তুমি আমার কক্ষপথে এলেই
আনন্দের মগডালটা ছুঁতে পারি
অভিসারের বাসনা জাগেনা
বিশ্বাস কর--
‘অধর ওষ্ঠ বৃষ্টি ধোয়া
অপলক চেয়ে থাকা’
নিজে নিজে গল্প সাজাই।

তুমি শাসন করবে বলেই
বার বার অবাধ্য হওয়া
অনিয়ম গুলো জিয়িয়ে রাখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।