স্বপ্নচোর প্রিয়তমাকে বলছি
- pijush kanti das - এ মন তোমায় দিলাম ২৮-০৩-২০২৪

"স্বপ্ন -চোর প্রিয়তমাকে "
---------::-::::------------:--------------::--------
পীযূষ কান্তি দাস
----------------------------------------------------
এই শোন ,তোরেই বলছি তোরেই !
কি লাভ পেলি বল ?
কেন করলি এ নিঠুর ছল ?
আজ যে শুধুই চোখের জল
আমার সম্বল !
আমি তো এ জীবন চাইনি ,
অভাবে ও কখন ও হারাইনি !
আজ কেন রাতে ঘুম নাই ?
কেন মাথায় এত যন্ত্রণা ?
কেন অবিরত নেই নেই ভাব ?
কেন -কেন -কেন ?
এখন চোখে ঝাপসা দৃষ্টি !!

জানিস এখন লোকে আমায় পাগল ভাবে !
আমি ও হাসি -কিন্তু প্রাণ নেই !
রাতে কেন বালিশ ভিজে যায় ?
কেন আমার কি দোষ বল তায় ?
কেন স্বপ্ন দেখালি ?
কেন দূরে সরে গেলি ?
আবার বল -কি লাভ পেলি ?
সাধারণ মানুষ কে নিয়ে
একি বিষম তোর খেলা !
কেন এখন কাটে না আর বেলা ?
কেন -কেন -কেন ?
জানিস ,সব থেকেও আজ কিছু নাই আমার !
এ যে কি বেদনার
তা তোকে বোঝাতে পারব না !
এখন লিখতে গেলে কাঁপে হাত ,
গলার কাছে দলা হয়ে আসে যন্ত্রণা !
খাতার পাতা ভিজে যায় !
জীবনের পাতা ও বিবর্ণ !
তাই ,তোকে ই বলছি ; তোকে ই !
আর কাউকে স্বপ্ন দেখাস না !
সাধারণকে সাধারণ থাকতে দে !
অসাধারণ বানাতে যাস না !
বানানোর চেষ্টা ও করিস না !!

তুই তো তোর জগতে বেশ আছিস !
তোর সামনে অনন্ত আকাশ !
যারে স্বপ্ন দেখাতে চাস ,
দেখ সে চড়ুই নাকি বাজ !
কেউ তোকে ছুঁতে পারবে না !
কারুর সাথে নিজের তুলনা ও করিস না !
তুই ভালো থাক !
তোর জীবন ফুলে ফলে ভরে উঠুক ,
খুশি উছলে পড়ুক তোর জীবন ময় !
জানিনা কি ভাবে এবার বাঁচব !
ঘরে নাকি পাগলা গারদে থাকব !
যাবার বেলায় আবার বলে যাই
আর কাউকে স্বপ্ন দেখাস না !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।