তুমি কী ভাবছো তার কথা
- pijush kanti das ১৯-০৪-২০২৪

"তুমি কী ভাবছো তার কথা "
--------------------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
---------------------------------------------------------------------যে ছেলেটা দিলো প্রাণ তোমারই ডাকে
যে বধূ হারালো তার স্বামী ,
অন্ধের যষ্ঠী হারালো যে পিতা
তার কথা তুমি আজ ভাবো
নাকি সিংহাসন হলো বেশী দামী ?

উন্নয়ণ জোয়ারে ভাসছে বলো দেশ
তবুও লোকে কাজ খোঁজে কাজ ,
যে ছেলেটার স্বপ্ন ছিলো চোখে
পাস করে ছুটে ছুটে ক্লান্ত
শেষকালে ভাজে দেখি বেগুনী -চপ আজ ॥

মেলা মেলা মেলা চারিদিকে
পাইয়ে দেওয়ার রাজনীতিই চলে শুধু ,
"তোমার -আমার "ব্যবধান গেছে কী আজও ঘুচে
এত কী সহজে যায় ছাড়া
ক্ষমতার ভাণ্ড ভরা মধু ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।