ছেলেটি প্রেম মিথ্যে ছিলো কি?
- মমিনুল হক ২০-০৪-২০২৪

ছেলেটি প্রেম মিথ্যে ছিলো কি?
শেখ মমিনুর ইসলাম
/
একদিন তোমার ইচ্ছেটাই পূরণ হবে, দেখে নিও!
তোমার মনের ঘরে ঢুকে, স্বাধীনতা হরণে
বাড়াবাড়ি বা জোর পূর্বক
অহেতুক প্রশ্নের জবাব চাইবো না।
সময় অসময়ে ফোনের বিরক্ত থাকবে না
ফেসবুকে উত্তর দিতে হবে না,
অসংখ্য বাড়তি কথার এসএমএস।
.
চার রাস্তার মোড়ে অপেক্ষা করবো না।
স্কুল বন্ধের দিন-
তোমার বাড়ির আশেপাশে ঘুরবো না
এলাকার বকে যাওয়া,
ছেলেদের সাথে মাতাল হয়ে আমি।
.
তাইতো এখন থেকে কখনোই শুনতে হবে না
তোমার বাবা, মা'র বকুনি।
বড় ভাইয়ের শাসনীয় কড়া বাক্য
বোনের বুজ পরামর্শে,
ছেলেটার মধ্যে এমন কি দেখলি?
যে গাজা খায়! মদ খায়!
এবং কি নেশার জগতের রাজা।
ভুলে যা, পিছনের ইতিহাস।
নতুন করে শুরু করতে পারিস জীবনটা।
.
সুতরাং শুনতে পাবে না, পাড়া পড়শির কান কথা।
এবার থেকে দেখবে, রাস্তা লোকগুলো কখনো
আড় চোখে তাকিয়ে বলবে না-
মেয়েটি নষ্ট;
এর সাথে অন্য মেয়েদের কে মিশতে দেওয়া
বোকামির শেষ পর্যায়ভুক্ত।
.
সেই দিন তোমার মনের অবস্থা কি হবে?
হয়তো বা মন্দ
দূর! এ সব কি ভাবছি?
তুমি ঠিক চলতে থাকবে,ঝামেলা মুক্ত।
আমার হয়তো প্রথম প্রথম একটু একটু কষ্ট হবে
তারপর আস্তে আস্তে আগেই মত
স্বাভাবিক হয়ে যাওয়ার চেষ্টা করবো।
.
তবুও তো মনকে সান্ত্বনা দিবো, এই বলে
প্রিয়সখীর জন্য, বিন্দু পরিমাণ হলেও নিজেকে কুরবানি দিয়েছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।